তোমাকে পাইনি বলে
এ বুকে বেঁধেছি কষ্টের পাথর
সিগারেটের মত নিজেকে পুড়িয়ে
কেবল উড়িয়েছি ধোঁয়ার কুন্ডলি।
ইদানিং শরতের আকাশে জমানো মেঘ
আরও বেশি কালো হয়ে যায়
শরাবের বোতলে ডুবে যায় পঞ্চমীর চাঁদ।
আমি তো নষ্ট পুরুষ
কষ্টের বারুদ বুকে নিয়ে ঘুরি
তবুও বারুদের হয়না কেন বিস্ফোরণ ?