দারিদ্রতার ভয়ঙ্কর অভিশাপ কাঁধে নিয়ে-
স্বপ্নের গন্তব্যে হাঁটতে হাঁটতে....
বিষণ ক্লান্ত আমি।।
কোথায় জানিনা দরিদ্র দুরিকরণ কৌশল
স্বপ্নের বাস্তবতা ...
ইচ্ছের অন্তমিল...।।
তারপরও হাঁটছি...
তীব্র রোদ মাথায় নিয়ে
বাতাসের বুক চিরে হাঁটছি
হাঁটতে হাঁটতে দেশ চেড়ে দেশান্তরী হচ্ছি।।
শুধু একমুঠো ভাতের জন্য
একতিরাস পানির জন্য
সময়ের সাথে লড়ছি
দরিদ্রতার সাথে যুদ্ধ করছি।।
একমুহুর্ত সুখের জন্য
শান্তির জন্য
আনন্দের জন্য
সমস্ত জীবন নষ্ট করছি
সমস্ত আনন্দ বির্সজন দিয়ে
স্বপ্ন-পুরণের খুজেঁ হাঁটছি
হাঁটছি আর হাঁটছি
হাঁটতে হাঁটতে ক্লান্ত হচ্ছি
তারপরও হাঁটছি...।।
দুবাই,ইউ এ ই।।