গত দিনের মতো
আজও হবে গত,
আগামী আগত
সময় স্রোতের মতো,
চলেছি অবিরত
সেই স্রোতেই ভাসা
আমারও স্বপ্ন আশা,
হাসি আর গান
রং আর তামাশা,
পোষা এ মনে যত
হবে ক্ষত বিক্ষত,
ভুল পথে চলা
যে রয় বিরত,
সময়ের কাছে নয়
অফরাধি সে অন্তত।।