এম.আতিকুর রহমান

এম.আতিকুর রহমান
জন্ম তারিখ ১ ফেব্রুয়ারি ১৯৯৯
জন্মস্থান মনোহরা,উল্লাপাড়া,সিরাজগঞ্জ, বাংলাদেশ
বর্তমান নিবাস সিরাজগঞ্জ, বাংলাদেশ
পেশা অধ্যয়নরত
শিক্ষাগত যোগ্যতা স্নাতক চতুর্থ বর্ষ,ইংরেজি বিভাগ
সামাজিক মাধ্যম Facebook  

আতিকুর রহমানের জন্ম ১৯৯৯০ সালের ফেব্রুয়ারি মাসে এক প্রকৃতি ঘেরা গাঁয়ে নাম মনোহরা।গ্রামটি বাংলাদেশের সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার অন্তর্গত।কবি বাবা-মায়ের চতুর্থ সন্তান এবং সর্ব কনিষ্ঠ।তার পড়াশোনা জীবনের হাতে-খড়ি হয় স্থানীয় দাখিল মাদ্রাসায়।সেখানে সে চতুর্থ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করে ভর্তি হয় মফস্বল শহরের একটা কিন্ডার গার্ডেন স্কুলে।এরপর উল্লাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করে।সেখানেই তার শুরু হয় সাহিত্যের প্রতি অদ্ভুত আকর্ষণ।শুরুতে হুমায়নের উপন্যাসের প্রতি প্রবল আসক্ত হয়ে পড়ে এরপর রবীন্দ্রনাথের ছোট গল্প, বঙ্কিমের উপন্যাস,নজরুলের,জীবনানন্দ,আল মাহমুদের কবিতা তাকে মুগ্ধ করে।ধীরে ধীরে তিনি সাহিত্যের সকল শাখার সাথে পরিচিত হতে শুরু করে। তার কৈশোর কাল থেকেই কবিতা লেখার প্রতি আগ্রহ,যদিও তার কৈশোরের কবিতা গুলো ছিলো অসংরক্ষিত। কবি তার ইন্টারমিডিয়েট শেষ করে উল্লাপাড়া বিজ্ঞান কলেজ থেকে এবং বর্তমানে সে সিরাজগঞ্জ সরকারী কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ইংরেজি বিভাগে স্নাতক করছে।

এম.আতিকুর রহমান ৩ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে এম.আতিকুর রহমান-এর ১৬টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৬/০২/২০২২ স্মৃতি সততই সুখের ১২
০২/১২/২০২১ আত্মনামা ১০
০৫/১১/২০২১ জীবন ও জীবিকা ১১
৩১/১০/২০২১ ইলিয়ট ব্রিজ ১০
২৯/০৯/২০২১ বিশুদ্ধতা
১৫/০৯/২০২১ কল্পনায় একদিন প্রাক্তন
১৪/০৯/২০২১ বিরহিনী
১৩/০৯/২০২১ অস্পর্শিয়া
১২/০৯/২০২১ আষাঢ়
১১/০৯/২০২১ আমি যদি হতাম
১০/০৯/২০২১ অসীম ভালোবাসা
০৯/০৯/২০২১ বৃষ্টির গান
০৮/০৯/২০২১ সুরূপা
০৫/০৯/২০২১ মহাজনের ঘড়ি
০৪/০৯/২০২১ ক্ষুদ্র যাত্রা
০৩/০৯/২০২১ অপরূপা