তোমার মনে আমার ছবি আঁকতে পারলাম না
তোমার দেহের সুগন্ধ মাখতে পারলাম না
চিরকাল সুখে হায় রে থাকতে পারলাম না
ডাকার মতো আমি কি তবে ডাকতে পারলাম না।।
তোমার রূপের আগুণে তো পুরতে পারলাম না
তোমাকে নিয়ে কল্পনাতে উড়তে পারলাম না
মন-মসজিদের ময়লা সুরতে পারলাম না
তোমার মনের দেশে তাই ঘুরতে পারলাম না।।
আমার জন্যে তোমারে খোদা তৈরী করেছে
আমার মনের মাধুরী দিয়ে তোমারে গড়েছে।
সমাজের কাঁচের দেয়াল ভাঙতে পারলাম না
এমন প্রেমের মানে কি তা জানতে পারলাম না
আমার জীবনে তোমাকে তো আনতে পারলাম না
তাই ভাগ্যকে কিছুতেই মানতে পারলাম না।।