জানো, আমি সব পারি---
লিখতে পারি, পড়তে পারি,
বই খাতা সব ছিঁড়তে পারি।
হাসতে পারি, কাঁদতে পারি,
খোঁপা করে চুল বাঁধতে পারি।
লাফালাফি করতে পারি,
আছাড় খেয়ে পড়তে পারি।
নাচতে পারি, গাইতে পারি,
মায়ের মতো রাঁধতে পারি।
মিষ্টি কথা কইতে পারি,
সবার কথা সইতে পারি।
বাবার বকা শুনতে পারি;
মায়ের শাসন সইতে নারি ।।
--------***---------