বিলাপভর্তি বালিশ থেকে উঠে আসি প্রতিদিন।
আমার বোধহয় চশমা বদলাতে হবে ! পথে বের হলে সামগ্রিক শরীর- মানুষের; মাংশপিন্ডাকারে দেখা দেয়। মনে হয় অপরিচিত, সবাই।
সবাই গোলাকার ! একেকটা আলাদা পৃথিবী। নিজেকে চিনতে কালার শেড নিয়ে বসেছি। নীলএর কোলাজবিভ্রম আমি এখনো ভ্রণ
আমার কোনো অতীতদিন নেই, রাস্তায় বের হলে বিলাপ থেকে বাঁচি। চশমা বদলাতে একটা গোলাকার মাংশপিন্ডের কাছেই যাই...