দল বেধে ছেলে মেয়ে স্কুলে যাই।
মিলেমিশে পড়াশোনায় কি যে সুখ পাই ।
পড়াশোনা করি আর করি খেলাধুলা
এই ভাবে সারাদিন কেটে যায় বেলা ।
ঘড়ির দিকে চেয়ে দেখি ঠিক দশটায়
দপ্তরি মামা ঐ ঘন্টা বাজায় ।
একসাথে সবাই মিলে করি যবে পাঠ
চারদিকে কোলাহল যেন এক হাট ।
আলিম স্যার হেসে হেসে বাংলা পড়ায়
মাথার ঘাম পায়ে ফেলে দেশটা গড়ায় ।
নয়মুদ্দিন স্যার আসেন ইংরেজী নিয়ে
বোধগম্য করে দেন উদাহরণ দিয়ে ।
অংক টা পড়ান এসে রহমান স্যার
একবার না বুঝিলে কষে বার বার ।
দেখা শুনা করেন সব যত কাজ আর
সকলের মাথা যিনি তিনি হেড স্যার ।
আমাদের স্কুল কি যে ভালো লাগে
নাম ডাক চারদিক স্যারদের ত্যাগে ।
। 25/07/2013