মিথিলা কি করছ তুমি ওখানে

ওই গোলাপ গাছটার কাছে

এমন সুন্দর আবেগি হলুদ বিকেলে ?

দেখনা একটু এইদিকে ফিরে

ঐ আকাশের পানে তাকিয়ে ...

কি সুন্দর আবীরের রঙে সেজেছে

আকাশটা এই অবেলায় ,

ঠিক তোমার মত অপরুপ লাগছে ;

যেমনটি তুমি সাজো

বাসন্তী শাড়ি আর কাঁচা ফুলের গহনাতে ......

আর...আর ঐ ক্লান্ত সূর্য টাকে দেখ একটু;

ঐ যে ঐ দিকে পশ্চিমে

বিদায়ের প্রহর গুনতে গুনতে

কেমন রক্ত বর্না হয়েছে

ঠিক যেন তোমার ললাটের ঐ সিঁদুরের তিলক

উজ্জ্বল দ্যুতি ছড়াচ্ছে ...

আহাঃ এস তো এখানে এস

আমার পাশে এসে বস খানিক ক্ষণ

আজ তোমার হাত দুটি ধরে

পাশা পাশি বসে পৃথিবীর এই

অপরুপ সুধা পান করবো দুনয়নে ; তার পর

তার পর চিলেকোঠায় দারিয়ে দুজনে হাত তুলে

বিদায় জানাব ঐ ক্লান্ত সূর্যটাকে ,

নিঝুম সন্ধ্যার আহ্বানে ...

মিথিলা......মিথিলা , কি হবে বল

ঐ গোলাপের গাছটায় এত জল ঢেলে

যদি এমন আবেগি সময় বৃথায় যায় চলে ...... ?

ঐ গোলাপের সুরভী কি আমায়

অতটা পাগল করতে পারে বল

যতটা উন্মাদ হই আমি

তোমার অঙ্গ সৌরভে ...... ?







নির্জন আহমেদ অরণ্য