ঝাপসা হয়ে যায় ক্রমাগত চোখের দৃষ্টি

নিসুত রাত হয়ে যায় ভোর ,

তিমিরের বুক চীরে উঁকি দেয়

সদ্য স্নান করা হলদে সূর্যটা

আর আমার আকাশে এসে জড় হতে থাকে

অগণিত কালো মেঘের ভেলা

ধোঁয়াটে হতে থাকে আমার পৃথিবী

ঝাপসা হয়ে যায় ক্রমাগত চোখের দৃষ্টি  ।

ভয় হয় খুব একা একা

শিরদাঁড়া হিম হতে থাকে নিজের অজান্তে

দেহের ভিতরে শুরু হয় কম্পন

হৃদয়ের ভেতরে জাগে সংশয়,

এই বুঝি শুরু হল কালবৈশাখীর ঝর

লণ্ডভণ্ড করে দিল নাকি আমার একমাত্র আশ্রয়

ঝাপসা হয়ে যায় ক্রমাগত চোখের দৃষ্টি ।

শরীরের সমস্ত শক্তি দিয়ে জরিয়ে ধরি খুঁটি

তবুও যেন সে আমার আপন নয়

সে যেন আমার নয় ......

সে আমার হতে পারেনা

বুকের গভীরে অট্টহাসিতে মেতে উঠে

আবারও অজানা সংশয় ,

একা একা আমার বাড়তে থাকে ভয়

ঝাপসা হয়ে যায় ক্রমাগত চোখের দৃষ্টি ।

আমি তলিয়ে যাই উত্তাল সমুদ্র বক্ষে

আর করে যাই যন্ত্রণার বিষ পান নীরবে ,

জানালার গ্রিলে আশ্রয় নেয়া বুনো লতাটাও

তার এক হাত গ্রীবা দুলিয়ে দুলিয়ে উপহাসের ছলে

হেসে যায় নিরন্তর।।

আমি বাক শূন্য হয়ে যাই প্রচণ্ড ভয়ে , আর

ঝাপসা হতে হতে ভয়ার্ত চোখ হারায় দৃষ্টি শক্তি ।







নির্জন আহমেদ অরণ্য