কিছু প্রতিবাদ হয়ত সতস্ফুর্ত
অধিকাংশটাই মেকি ...
চুইংগাম এর মত চিবোছে সমাজ
আমি যে গোপনে অভিমানী
সেটা কেউ বুঝতে চাইছে না
ইদুরদৌড় শুরু হযেছে
আলো হাতে ফ্ল্যাশবাল্ব এর ঝলকানি ,সাথে আঁতেল তকমা
প্রশ্ন করি এই সব যিশুর সন্তানদের
কোথায় থাকে প্রতিবাদ
যখন হত্যা করা হয় আমাকে
এক নারীর জঠরে
হে!পুরুষ ..জবাব চাই,জবাব দাও
ধর্ষণ কি শুধু শরীরের
মিথ্যে প্রেমের আড়ালে যে মানসিক ধর্ষণ
তার সাজা কে দেবে শুনি
হে !পুরুষ জবাব দাও
প্রতিবাদ কেন আসেনা
যখন কন্যাপনে এক নারী লাঞ্চিত হয়
সস্তা পাবলিসিটি মিলবেনা তাই
হে !আদমের বংশধর ..জবাব দাও
নবম প্রেমের প্রেমিককে
মোম হাতে দেখে আমার হাসি পাই
আলোর মিছিলে আমি সহানুভুতি খুঁজি
পাই শুধু কিছু মুখোশ পরা পিপিলিকাভুককে
নারী বলতে তারা বোঝে .
এক মাংসপিন্ড ...ছিবড়ে খুবলে খাবার
সত্যি বলছি পুরুষ ,আমার কান্না পায়
পিলসুজ হয়ে শুধু লালসা মেটাই
আলোর অধিকার যে আমার নেই
তোর জন্য মুক্তো খোঁজাই আমার কাজ ..
ঝিনুক ঘুমের অধিকার আমার নেই ...
আমার নেই ....আমার নেই