একটু সময় চেয়েছিলাম তোমার কাছে
আমাকে ভালো রাখার জন্য ।
হয়নি সে সময়টুকু তোমার
আমার কাছে আসার ।
একটা মন চেয়েছিলাম তোমার
যে মন বুঝবে আমায় ।
বুঝতে পারো নি আমাকে
অধরায় রেখেছো মনটাকে ।
একটা হাত চেয়েছিলাম ধরে
রাখার জন্য আমার হাত ।
দাও নি বাড়িয়ে হাত ধরে রাখার জন্য
রেখে গেছ দু’টি হাত শূন্য ।
একটা হৃদয় চেয়েছিলাম তোমার কাছে
আমার আবেগগুলোকে অনুভব করতে ।
পারো নি অনুভব করতে কিন্তু
সে হৃদয়ে দিয়ে গেছ বিষাদসিন্ধু ।
একটু ভালবাসা চেয়েছিলাম তোমার কাছে
কষ্টগুলোকে রঙ্গিন করার জন্য ।
দাওনি সে ভালবাসা আমাকে
বাড়িয়ে দিয়েছো কষ্টের দাবানলকে ।
একটু ছোঁয়া চেয়েছিলাম তোমার হাতের
প্রাণটাকে জুড়িয়ে দেয়ার জন্য ।
দাওনি ছুঁইয়ে আমায় আলতো করে
ছাই হয়েছে প্রাণটা ছোঁয়ার তরে ।
এইতো এটুকুই চেয়েছিলাম তোমার কাছে
চাই নি ধন-সম্পদ,বিলাস জীবন ভব মাঝে ।