কে জানি এসে মন ছুঁয়ে দেয়
চোখের পাতা জল ভরে যায় ।
বনলতাসেন নাকি হৈমন্তী,কে ও
বিলাসী না শকুন্তলা মনে হয় জুলিয়েটও ।
স্মৃতির পাতা ঝড়ে আসে যতকথা
সে কথা কাঁটা হয়ে মনে দেয় ব্যাথা ।
বিজলী চমকে বয়ে আসে ঝড়
মনোআকাশ ভেঙ্গে পড়ে করমর ।
তুমি এসে ছিন্নবিন্ন করে দাও সব
পাগল হয়ে যায় মনের মতলব ।
জানি কে তুমি,জানি আমি জানি
তুমি আমার সব গল্পের কাহিনী ।
তুমি আসলে ঘটে সব ঘনঘটা
জীবন ধর্ম হয়ে যায় উল্টাপাল্টা ।