কবি | মিজানুর রহমান আরিয়ান ৪৪ |
---|---|
প্রকাশনী | বিভাস |
সম্পাদক | রামশংকর দেবনাথ |
প্রচ্ছদ শিল্পী | তানভীর পিয়াস |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০২৪ |
সর্বশেষ প্রকাশ | জানুয়ারী ২০২৪ |
সর্বশেষ সংস্করণ | ফেব্রুয়ারি ২০২৪ |
বিক্রয় মূল্য | ২২০ টাকা |
বিষাদের নক্ষত্র আমার প্রথম একক কাব্যগ্রন্থ। আমি আমার জীবনের চলার পথে যা দেখেছি যা শুনেছি যা বুঝেছি তা সহজ সরল শব্দ ও উপমায় এমনভাবে তুলে ধরার চেষ্টা করেছি যেন তা জীবনেরই এক একটি প্রতিচ্ছবি । আমার এই কাব্যগ্রন্থ মানুষের যাপিত জীবনের হতাশা কষ্টের পাশাপাশি প্রেম দ্রোহ ও স্বপ্নের কথাগুলোর কাব্যিক উপস্থাপন ।
বিষাদের নক্ষত্র মেরুর হিম উষ্ণতা থেকে উত্তপ্ত নগরের জলন্ত নাভি। এই কাব্যগ্রন্থের প্রতিটি পৃষ্ঠা থেকে সৃষ্টি হোক স্নিগ্ধ ভাবনার এবং প্রতিটি শব্দ থেকে নির্গত হোক স্পর্শহীন অনুভূতি। প্রতিটি কবিতা পাঠের পর পাঠকের ভাবনার জগত আকাশের মতো সীমাহীন হোক ও হৃদয়ের কোনে জমতে থাকা সমস্ত বিষাদ মুছে যাক।
বিষাদের নক্ষত্র আমার প্রথম একক কাব্যগ্রন্থ। আমি আমার জীবনের চলার পথে যা দেখেছি যা শুনেছি যা বুঝেছি তা সহজ সরল শব্দ ও উপমায় এমনভাবে তুলে ধরার চেষ্টা করেছি যেন তা জীবনেরই এক একটি প্রতিচ্ছবি । আমার এই কাব্যগ্রন্থ মানুষের যাপিত জীবনের হতাশা কষ্টের পাশাপাশি প্রেম দ্রোহ ও স্বপ্নের কথাগুলোর কাব্যিক উপস্থাপন ।
বিষাদের নক্ষত্র মেরুর হিম উষ্ণতা থেকে উত্তপ্ত নগরের জলন্ত নাভি। এই কাব্যগ্রন্থের প্রতিটি পৃষ্ঠা থেকে সৃষ্টি হোক স্নিগ্ধ ভাবনার এবং প্রতিটি শব্দ থেকে নির্গত হোক স্পর্শহীন অনুভূতি। প্রতিটি কবিতা পাঠের পর পাঠকের ভাবনার জগত আকাশের মতো সীমাহীন হোক ও হৃদয়ের কোনে জমতে থাকা সমস্ত বিষাদ মুছে যাক।
যাদের অপার ত্যাগের মহিমায় এ ধরায় আমার আগমন এবং বেড়ে ওঠা সম্ভব হয়েছে -সেই স্বর্গতুল্য পিতা, খায়রুল ইসলাম এবং মাতা,মিনা বেগম করকমলে।
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.