প্রেমের সাথে দেখা হল
চাপা কাকিমার বাড়ি
গায়ে তার ফুলকি চাদর
নীল কালারের শাড়ি ।
চোখের কাজল দারুন ছিল
এক্কেবারে খাসা,
মেঘলা চুলে মনে হল
বাবুই পাখির বাসা ।
হাতে ছিল মোমবাতি তার
আগুন একহাতে,
জালল আগুন হৃদয়ে আমার
লোডসেডিঙের রাতে ।
“এইযে প্রেম, বাড়ি কোথায়
কই, দেখিনি তো আগে ?”
চড়ুইভাতি মনের ভিতর
প্রেমকে দেখে জাগে ।
দু’এক পসলা বৃষ্টি জোটে
এই মনের বারান্দায়,
ভাবনা শুরু প্রেম কে নিয়ে
উদাস পাগল হাওয়ায়...
---অরিন্দম