আরিফ মঈনুদ্দীন

আরিফ মঈনুদ্দীন
জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৬১
জন্মস্থান ফেনী, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা লেখক
শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স

কবি আরিফ মঈনুদ্দীন ১ জানুয়ারি ১৯৬১ সালে ফেনী জেলার দাগনভূঁঞা উপজেলার ৫ নম্বর ইয়াকুবপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে সেখানকার চন্ডিপুর মুন্সী বাড়িতে জন্মগ্রহণ করেন। ৫নং ইয়াকুবপুর ইউনিয়ন সদর দুধমুখা বাজার থেকে সেবারহাট রোডে এক কিলোমিটারের মাথায় মুন্সীপাড়ায় চন্ডিপুর মুন্সী বাড়ি। বাবা মরহুম নজীর আহাম্মদ (বড় মিঞা)। মা মরহুমা বেগম মাফিয়া খাতুন। ওই এলাকার দুধমুখা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৬ সালে এসএসসি এবং পার্শ্ববর্তী নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুজিব মহাবিদ্যালয় থেকে ১৯৭৮ সালে এইচএসসি পাস করেন। অতঃপর ফেনী সরকারি কলেজে বি.কম ক্লাসে একবছর অধ্যয়ন করেন। তারপর ফেনী কলেজের পাঠে ইস্তফা দিয়ে ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। এখান থেকেই ১৯৮২ সালে মার্কেটিং বিষয়ে সম্মানসহ স্নাতক এবং ১৯৮৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তাঁর মোট ২৭টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এর মধ্যে ১২টি কাব্যগ্রন্থ, ৫টি গল্পগ্রন্থ এবং ১০টি উপন্যাস। ওয়ার্ল্ড এক্সপোজিশন—২০০৫ উপলক্ষে জাপান সরকারের আমন্ত্রণে ১০ সদস্যের এক সাংস্কৃতিক প্রতিনিধি দলের সদস্য (কবি) হিসেবে সে বছর জুন মাসে তিনি জাপান সফর করেন।

আরিফ মঈনুদ্দীন ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে আরিফ মঈনুদ্দীন-এর ১টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
১৯/১০/২০২৪ অবিমৃশ্যকারী