বৃষ্টিতে ভিজে গেছে
যেই পথ তাকে বল
কষ্ট কাকে বলে?
মেঘে মেঘে কেঁদেছে
যেই আকাশ সেই আকাশ কে বলো
কষ্ট কাকে বলে !!
না হয় আমাকে ভুলেই যেও
আমি সুখী ভেবে !!
কিন্তু একবার আমার চোখ কে
জিজ্ঞেস করো কষ্ট কাকে বলে
না না না আমাকে না হয়
নাই বলো
আমার কবিতা কে একবার জিজ্ঞেস করো
তবে হয়ত জানবে
কষ্ট কি ?
আর আমিই বা গহীন রাতে কাঁদি কেন ?