আনোয়ার আল ফারুক

জন্মস্থান ফেনী, বাংলাদেশ
বর্তমান নিবাস ফেনী, বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা এম এ

আনোয়ার আল ফারুক ফেনী জেলার সোনাগাজী উপজেলার নদোনা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। নব্বইর দশকের শুরু থেকে মাধ্যমিকে অধ্যয়নকালীন কবির লেখালেখির হাতেখড়ি। উচ্চতর ডিগ্রী সম্পন্ন করে তিনি শিক্ষকতা পেশায় যোগদান করেন। ছড়া ও কিশোর কবিতার মাধ্যমে লেখালেখির জগতে প্রবেশ হলেও বর্তমানে লিখে চলছেন সাহিত্যের সকল শাখায়। বড়দের জন্য যেমন লিখছেন কাব্য, ছড়া, গীতিকাব্য, উপন্যাস ও গল্প ঠিক তেমনি শিশু কিশোরদের জন্যও লিখছেন কিশোর উপন্যাস,গল্প,থ্রিলার, ছড়া ও কিশোর কবিতা । সমসাময়িক চলমান প্রসঙ্গ নিয়ে লিখছেন প্রবন্ধ ও কলাম। দেশের জাতীয় দৈনিক পত্রিকা, সাপ্তাহিক পত্রিকা, জাতীয় ম্যাগাজিন ও আঞ্চলিক পত্রিকার পাশাপাশি ভারতসহ বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে প্রকাশিত বাংলাভাষার পত্রিকায় সাহিত্যের বিভিন্ন শাখায় ও অন্যান্য শাখায় নিয়মিত লিখে যাচ্ছেন এই কবি।লেখালেখির স্বীকৃতিস্বরূপ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সংস্থার পক্ষ থেকে পেয়েছেন বিশের অধিক সম্মাননা স্মারক।

আনোয়ার আল ফারুক বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।


এখানে আনোয়ার আল ফারুক-এর ১২টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২০/০৯/২০২৪ বাজার
২০/০৯/২০২৪ রূপ রূপালীর ঢেউ
১৮/০৯/২০২৪ তাল কুড়ানি কাল
১৭/০৯/২০২৪ শরৎ রূপ
১৬/০৯/২০২৪ পেরুলে আর কয়টা ধাপ
১৫/০৯/২০২৪ মনুষ্যত্বের পোস্টমর্টেম
১৪/০৯/২০২৪ ঋতুর পরিচয়
১৪/০৯/২০২৪ ভাঙাগড়ার ইতিহাস
১২/০৯/২০২৪ মতি মিয়ার দশটি ছেলে
১২/০৯/২০২৪ বরষা নামার গীতি
১১/০৯/২০২৪ সবুজের হাতছানি
১০/০৯/২০২৪ প্রিয় বাংলাদেশ

এখানে আনোয়ার আল ফারুক-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
১৩/০৯/২০২৪ নিখোঁজ বিবৃতি: সর্বকালীন এক প্রাসঙ্গিক কবিতা