বন্ধু তুমি ভুলে গেলে
আমি ভুলি কই!
স্মৃতির পটে জাগে কি
পুরোন দিনের সই ?
পটল চেরা আঁখি তব
বড্ড মনে পড়ে,
মধু মাখা মুখের হাসি
এমন করেই স্মরে ,
আমার বাটে আসা যাওয়া
ব্যাকুল মনের চাওয়া ।
আজকে রাতের স্বপন
যেন তোমায় কাছে পাওয়া।।
আমার আঁখি ভাসছে যেন
পলক নাহি পড়ে,
বাকা চাঁদের আড় চাহনি
হৃদয় আমার কাড়ে।।