কবিতা চুরি কয়েকদিন যাবত একটি মুখ্য বিষয় হয়ে উঠেছে । তবে এই চুরি নতুন ব্যাপার নয় । আগে দেখা গেছে অনেক পত্রিকা বা কাগজে লেখা পাঠানোর পর কোনও নাম করা কবির নামে লেখাটি প্রকাশিত হয়েছে । সেখানে যিনি লেখা পাঠিয়েছেন তার তেমন নাম না থাকায় কবিতাটি অনায়াসে অন্যের নামে হয়ে গিয়েছে। এখানে যে ব্যাপার টি ঘটছে সেটি কোনও সাধারন লোক বা ছোট কবি ভালো লেখা পেলে লভ সামলাতে না পেরে সেটি চুরি করে পোস্ট করছেন হয়তো প্রেমিক প্রেমিকা র কাছে নাম কেনার জন্য । কিন্তু কবিতা চোরের বোঝা উচিত মিথ্যা দিয়ে গড়া জিনিস বেশিদিন টেকসই হয়না । যিনি কবিতা পরে কাউকে ভালো বাসেন তিনি নিশ্চয় তার ভাল কবিতা লেখার ক্ষমতার জন্যই তাকে ভালো বাসেন, যখন তিনি জানতে পারবেন যে কবিতা গুলি চুরি করা তখন সেই ভালবাসা আর থাকবে কি ?
এবারে বলি যদি কেউ এই সাইটে এসে মেম্বার হন বা নাও হন কবিতা তিনি অনায়সেই চুরি করতে পারেন । এবার বিষয় হল চোর যদি কবিতা চুরি করে এই সাইটে নিজের নামে প্রকাশ করে তাহলে তাকে ব্যান করা যাবে কিন্তু কবিতা চুরি করে ফেস বুক বা অন্য কোথাও দিলে তাকে ব্যান করার কোনও উপায় নেই । চুরি আঁতকানোর ও আমি কোনও পোক্ত উপায় খুঁজে পাচ্ছি না । সেক্ষেত্রে আমাদের কেই ঠিক করতে হবে কি করা যায় ।
আমার একটি আবেদন - আমি খুব নগণ্য কবি বা অকবি যাই বলুন । ম্নেহ্য আমার কবিতা কেউ চুরি করেন নি তবু খুব জানতে ইচ্ছা করে আমার কবিতা কেউ চুরি করল কিনা কিন্তু কি উপায়ে খুঁজব কেউ যদি বলেন ।