জীবন একটা কাব্যশালা
আমি সেই কাব্যের কবি,
মরণ নিশান প্রহর গুনে
কিসের আশায় এত ভাবি।

ভাবা কাব্যের নাই তো শেষ
সময় তো আছে অল্প!
ডাক দিয়ে যায় মরণ ছবি
আমার হয়নি শেষ কাব্য।

ওগো পাড়ের কান্ডারী.....
তুমি কি শুনছো ?
জীবন ভরে লিখে গেলাম
হয়নি তো শেষ আমার গল্প।

এ রাত্রি শেষ হবার নয় !
একাকীত্ব বেদনা যন্ত্রণার ছবি হয়
কাব্যশালার কাব্য কথা ,
এটাই হয়তো শেষ কবিতা।