অবুঝ শিশুর চোখের ভাষায়,
বাবা বাবা বলে।
নির্বাচনের বুলেট খেয়ে
বাবা গেল চলে।
নেতা কমান্ড দিল
দাঁড়িয়ে যাও রুখে।
সৈনিকের রণ দৃষ্টি
সাধারণের বুকে।
মিছিল করে বোমা মারে
মারে ককটেল।
শটগানে গুলি মারে
মারে টিয়ারশেল।
পুলিশ পালায় গাণ রেখে,
যায় এদিক ওদিক।
রাস্তা ঘাটে আহত হয়
কত সাংবাদিক।
পঙ্গু হচ্ছে কত মানুষ,
দেশ হচ্ছে অচল।
ঠেলাঠেলি বাদ দিয়ে,
থামাও এবার দুই নারীকে।
দৃস্টিঃ-বর্তমান বাংলাদেশের দুই নারীর খমতার ঠেলেঠেলির জন্য শত শত মা হারাচ্ছে তার ছেলেকে,বধু হারাচ্ছে তার স্বামিকে,ছেলে হারাচ্ছে তার বাবাকে। তাই আমার এই কবিতাটা সেই রাজনিতী বিদ্ধের উদ্দেশ্য করে লিখা!