আজি এই ফাগুনে
প্রতিটি ফুলের পরতে পরতে
আছে সুবাস মাখা,
পাখিদের গানে তোমার মূর্ছনা,
হৃদয়ের গহীনে ফাল্গুনী হাওয়া দিয়েছে দোলা,
ঢেউয়ের তালে তোমার এলো চুল,
দূর থেকে ভেসে আসা সুর,
অনুভব করে তোমায়,
চারদিকে হাজার ফুলের মেলা,
ধরনী যেন হয়েছে ভেলা,
গাঢ় আলতায় রাঙ্গানো তোমার পায়ে
নূপুরের শব্দ,
সকল কোলাহল করে নিস্তব্দ,
তোমার স্পর্শে অনুভূত স্বর্গীয় সুখ,
অব্যক্ত ভালোবাসা হয়ে আছে ভাবুক।