তোমাকে যখনই মনে পড়তো
তখন নদীর ধারে গেলে দারুন আনন্দ পেতাম
ছলাত ছলাত শব্দে মাঝি বৌঠা মারে।
ঝির ঝির বাতাস বহে নিরবধি
গাছের ডালে ডালে পাখির কিচিরমিচির
সাদা বকগুলো মাছ ধরার অপেক্ষায়।
তোমাকে যখনই মনে পড়তো
তখন বাড়ীর পিছনে গিয়ে বাঁশ ঝাঁড়ের ছায়ায় বসতাম
বিড়বিড় করে একা একা নানা কথা বলতাম।
মনে মনে কত রঙ বেরঙের ছবি আকঁতাম।
তোমার স্পর্স পাওয়ার কি ব্যাকুলতা
ক্যালেন্ডারের তারিখটা দাগ দিয়ে রাখা
অষ্ট প্রহর যেন আর ফুরায় না
তোমাকে মনে পড়ছে বার বার।