প্রেমর মহত্ব আমি বুঝি না
কেবল মাত্র কামনা বাসনাই কি প্রেম ?
নর নারীতে ভালবাসা আছে
আছে অন্য প্রজাতিতেও ।
প্রেম ভালবাসা একই সুতায় গাঁথা
ভালবাসার অনেক কাহিনী বিদ্যমান
অনেক সৌধ আজও অম্লান।
প্রেমের কারনে অনেকেই বিশ্ব প্রেমিক
হৃদয়ে ধারন করে আছে প্রেম
বিরহের অনলে পুড়ে অংগার
অনেকে হয়েছে দেবদাস, রজকিনী
সিঙ্গনী বেছে নেওয়ার আশায়
অনেকে আজও ঘুরছে প্রেমের নেষায়।
এই প্রেম কারো জীবনে আসে আবার আসে না
অনেকের কাঁদায়, দুঃখ দেয়।
নির্মল সুদ্ধ প্রেম বেঁচে থাকুক
প্রেম সবার জীবন করুক
আনন্দময়,সুখময়।
সবার জীবনেই প্রেম আসুক।