হাসির পরে কান্না আসে
দুঃখের পরে সুখ
স্মৃতির পটে সকল কিছু
রেখা পটে ভাসে মুখ।
বন্ধু যদি ভাবো তবে
সত্রু ভেবো নাকো
ভালবাসার ছোট্ট শব্দটি
হৃদয়ে নিয়ে থাকো।
শিশির ভেজা সকাল বেলা
হলো হঠাৎ দেখা
বলে ফেল্লাম ভালবাসি
যা থাকে ভাগ্য লেখা।
চোখে চোখে চোখ রাখতেই
পলক পড়ে না আর
সারা শরীরে শিহরণ জাগে
একি হলো আমার।
মোবাইল ফোনে কথা হতো
সকাল সন্ধ্যা রাতে
তোমাকে শুধু মনে পড়ে
ঘুম ভাংলেই প্রাতে।
দেখতে দেখতে কেটে গেছে
অনেক বছর আজ
স্মৃতিই শুধু ভেসে আসে
ফেলে সকল কাজ।