তুমি নদী আমি কুল
তুমি সঠিক আমি ভুল।
তুমি জমি আমি মই
তুমি চিড়া আমি দই।
তুমি গলা আমি হার
তুমি খারক আমি খার।
তুমি আধাঁর আমি আলো
তুমি মন্দ আমি ভাল।
তুমি মাখন আমি বাটার
তুমি কাঠ আমি কুঠার।
তুমি বৃষ্টি আমি ছাতা
তুমি শীত আমি কাথা।
তুমি খাতা আমি কলম
তুমি ব্যাথ্যা আমি মলম।
তুমি সুপারী আমি পান
তুমি সুর আমি গান।
তুমি টেলিভিষন আমি ছবি
তুমি কবিতা আমি কবি।
তুমি ফুল আমি কঁড়ি
তুমি চিড়া আমি মুড়ি।
তুমি চোখ আমি কাজল
তুমি শাড়ি আমি আঁচল।