দেশদ্রহী আগেও ছিল
এখনো আছে
আগে বিরোধিতা করতো
গোপনে,চুপিসারে
এখন করে ঘোষনা করে
এখন ওদের ভয় নেই
শরম নেই, লজ্জা নেই
ওরা এখনো ভি চিহ্ন দেখায়
লজ্জা করে আমাদের
ছি ! আমরা কোথায় বাস করছি ?
আজো ওদের বিচার হয় না !
কোর্ট আরো প্রমান চাই
আর কত প্রমান দিতে হবে ?
প্রজন্ম জেগেছে
প্রজন্ম চত্বর জেগেছে ।