তিরিশ তারিখ রাত্রি বেলা
কাজী অফিসে গিয়ে
বাবা মায়ের মত না নিয়ে
টোটন করেছে বিয়ে|
শশুর মশাই অসত পথে
কামান কাড়ি কাড়ি
যশোরের জেলা শহরে
আছে তিনটি বাড়ী।
লটারীতে এক ছেলে তার
গেছে আমেরিকায়
আরেক ছেলে ব্যবসা করে
বছর দশেক দুবাই।
টোটন ভাবে এবার আমার
ঘুচবে ভাগ্যর চাকা
শশুরের টাকাই বিদেশ যাবো
থাকবো নাকো ঢাকা।
না জানিয়ে বিয়ে করায়
টোটন হলো দোষী
শশুর ওকে তাই পুলিশে দিয়েছে
দেবে নাকি ফাঁসি।