বিয়ে বাড়ী ধুম পড়েছে
লোকের আনা গোনা
বৌ সেজেছে লাল শাড়িতে
সারা দেহে গয়না ।
জরির চটি পায়ে পরেছে
নোলক দিয়েছে নাকে
ডানদিক থেকে সিথি কেটেছে
খোঁপা বেধেঁছে বাঁকে।
ঢাক কুড়কুড় বাজনা বাজছে
বোল তুলেছে ঢাকে
গায়ের মেয়েরা উকি মারছে
দেখবে নতুন বৌকে।
মহা খুসির এই দিনে
খুসি কনে ও বর
সবাই ওদের দোয়া করছে
সুখে থাক জীবন ভর।