আর করনা অভিনয়
অভিনয় করতে করতে সমাজকে
একেবারে ডাষ্টবিন বানিয়েছ
আর কত  !
আর কেউ দেখতে চায় না
তোমাদের ঐ খলনায়কের অভিনয়
তোমরা মন্ত্রী এম পিরাই তো খেয়ে ফেলেছ দেশটাকে
আকড়ে ধরে রেখেছ আমাদের
আমাদের হাত তোমাদেরই সেকলে বাঁধা
সেই থেকেই তো মুখে কুলুপ এটেছি
চারিদিকের দুর্বস্থা আর সহ্য হয় না
মনে হয় দুমড়ে মুচড়ে ফেলি সব
কিন্তু পারি না
আমাদের সকল সাদ আহলাদ
তোমাদের কাছে খেলনা
আমরা কি চাই?, আমাদের অভাব কি ?
একবারো কি ভেবে দেখেছ ?
চালিয়ে যাও হে অভিনতা
দেশটাকে সমাজটাকে বানিয়েছ
ইরাক ফিলিিস্থনী আফগান।