দোষ তোদের তোরা যুদ্ধ করেছিলি কেন?
নয় মাস রক্তক্ষয়ী সংগ্রাম করে কি পেয়েছিস ?                
গুলি দিয়ে ওই দোষররা
তোদের বুক একেবারে ছেদা করে দিয়েছে
নিয়েছে মা বোনের ইজ্জত, সর্বস্ব করেছে লুট
ওই সব দোষদের কোনো দোষ নেই
দোষ নেই আমাদের দেশের রাজাকার আলবদরদের
ওরা তো দেশটাকে দেউলিয়া বানাতে চেয়েছিলি
বানাক না তাতে তোদের কি ?
তোরা শুধু স্বাধীনতা চেয়েছিলি, পেয়েছিস ?
সেদিনকার রাজাকাররা আজ সমাজের কর্তা  
ওরা চাকুরী পেয়েছে, অফিসার হয়েছে
সমাজের সবাই ওদের চেনে জানে মানে
তোরা কিছু পেয়েছিস ? না পাস নি।
হারিয়েছিস মাকে বোনকে ভাইকে বাবাকে
আজ ওরা বুলি ছোড়ে ইরফান রাজার মত
ওদের স্পর্দাটাই বেশ জোরালো
কারণ তোদের কেউ কিছু বলতে সাহস পায় না
দোষ তোদের এই জন্য যে
তোরা এ দেশ কে কেনো ভালেবেসেসিস ?