প্রিয়ার চোখে জল দেখে আতকে উঠেছিলাম
এমন মহেন্দ্রক্ষনে জল কেন ?
কাজল কালো,হরিনী মায়াবিনী চোখে জল মানায় ?
বেদনা,দুঃখ, হতাশ, বঞ্চনা তো আছেই
কিন্তু ও সব ভেবে কি লাভ ?
দুঃখের মধেই তো পরম সুখ খুজে পাওয়া যায়।
কান্না আছে বলেই তো আনন্দ
বাধা আছে বলেই ভালবাসা আছে ।
যে জীবনে দুঃখ নেই, কষ্ট নেই
মিল অমিল নেই, সে জীবন তো ক্ষনেকের।
দুঃখের অতল গহব্বরে যে হাবুডুবু খাচ্গ্ছে
সেই তো নীড় খোজে,কুল খোজে ।
শান্তময়ী জীবন, বেদনাকিলিষ্ট জীবন
তাই তো স্বাশত, চিরন্জীব।
না জেনে তোমাকে যে কষ্ট দিয়েছে
তা তো ক্ষনেকের জন্য।
দুঃখ ভুলে কি তুমি সেই আবার
আগের মত হতে পার না ?