স্বাধীনতা হে আমার স্বাধীনতা
তুমি কি অন্যায় করেছো ?
তোমাকে নিয়ে এতো সঢ়যন্ত্র , এতো সংগ্রাম
তোমারই প্রাপ্তির কারনে আজ
জাতীয় সংগীত হচ্গ্ছে বিকৃত , প্যারোডী
ইনিকলাবে তোমাকে নিয়ে সমালোচনা করলো ইরফান রাজা
তোমাকে নিয়ে কি বুঝলো এদেশের জনগন ।
তোমার বিরোধিতা শুরু হয়েছে ৪৮ থেকে
আজ ২০১২ অব্যাহত রয়েছে ।
ভাবতে বড় কষ্ট হয়, দুঃখ হয়
তুমি এতই অবহেলার পাত্র !
তোমাকে আরেকবার স্বরণ করি
নতশিরে শ্রদ্ধাভরে ।
তোমাকে নিয়ে যারা উপহাস করতো
ধিক্কার জানাই তাদের , ছি !
ছি পাকিস্থান !ছি রাজাকার ! ছি আল বদর !
ছি ইনকিলাব ! ছি ইরফান রাজা !