ভ্রম সংশোধন আজও করতে পারিনি
ভুল আমার না ওর জানি না
বিশাল এ ভুবনে আমি ভুল করি ?
না অন্যরাও করে ?
অন্যদের দোষী করা আমার লক্ষ্য নয়
লক্ষ্য শুধরানোর ।
যে দিন থেকে ওর সাথে পরিচয়
তারপর কেমন যেন হয়ে গেলাম আমি
ওর ব্যবহারে তেমন খুত ছিল না
ছিল আমার ।
আমি অবশ্য বুঝতে পারিনি
আমার দোসের পরিমান ।
ও মাঝে মাঝে দোষ করে
তা আমি নিরবে মেনে নিই
আজ ও নেই, এই পৃথীবিতে
খুব বেশী মনে পড়ছে
ও যেন মিসে আছে আমার হৃদয়ে
অনন্তকাল চিরকাল ।