ঝিকঝাক রেল গাড়ী
গাঁও গেরাম দেই পাড়ী
সরু পথের উপর চড়ি
ডানে বামে নাহি ঘুরি।
গাছ পালা ভেংগে চুরে
মার মার শব্দ করে
সবটাকে পিছে ফেলে
হাম ডাক মেরে চলে।
যদি হঠাৎ বিপদ আসে
দাঁড়াইতে নাহি পারে
বিপদটাকে সাঙ্গ করি
পথের ধারে থাকে পড়ি।
হাজার হাজার মানুষ মারে
তবু জেল নাহি হয় তারে
এমনই করে রেল গাড়ী
চলে সারা জীবন ভরি।