আমি কে?
তা দেখাই লিখে,
দেখবে আমায়
চিনবে লেখায়;
যা দেখি
তাই লিখি,
শখের টানে
মনে মনে;
শব্দ নিয়ে খেলি
নিজের মতো করে লিখে ফেলি,
সৃষ্টির আনন্দে
দেখি লেখা ভাসে ছন্দে;
শব্দের পর শব্দ সাজাই
পাতার পর পাতা ভরে কাজেই,
মনের ভাব প্রকাশ পায়
মন আমার যা যা চায়;
আর হয়ে যায় কবিতা
আমি কবিতা রচয়িতা,
হ্যাঁ এটাই আমার পরিচয়
কলমের সত্যে আনি সুজয়;
ভালো রাখার জন্যই লিখি
বিষয়ে সবকিছুই রাখি,
দুঃখ নিয়েও লিখি,জানি
সুখ খুঁজতেই দুঃখ আনি;
এই জন্যই কবিতা লেখা
মনের ইচ্ছে লেখায় দেখা,
এবার বুঝলে কে আমি?
চেনো লেখায়,আমি নয়,লেখাই দামী।।