কবি | আমীর জাহিদ |
---|---|
প্রকাশনী | নব সাহিত্য প্রকাশনী |
প্রচ্ছদ শিল্পী | কারুধারা |
স্বত্ব | কবি |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০২৪ |
সর্বশেষ প্রকাশ | ফেব্রুয়ারি ২০২৪ |
বিক্রয় মূল্য | ২৫০ |
বইটি কিনতে চাইলে | এখানে ক্লিক করুন |
(বইয়ের ফ্লিপের লেখা)
কবি আমীর মো: জাহিদ কবিতা লেখেন তাঁর আপন ভুবনের অভিঘাতে। কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তী তাঁর 'কবিতার কী ও কেন' গ্রন্থে লিখেছেন, 'যে বস্তুজগৎকে আমরা চিনি, তাকেও যখন অচেনা ঠেকতে থাকে, তখন কবি তার গভীর অনুভূতি দিয়ে, ভাষার সুন্দর রূপ দিয়ে কেবল সে নিত্যতাকে প্রতিষ্ঠিত করেন'। জাহিদের চেনা জগত অচেনা হয়ে গেলে প্রবল ভাবের মধ্যে তিনি অবগাহন করেন বটে, কিন্তু সে ভাবের উপমা-উৎপ্রেক্ষা হয় অতি সহজ সরল। ফলে তার কবিতা পায় এক জটিলতাহীন আটপৌরে রূপ। বেশ কিছু কবিতার গীতল রূপ তার কবিতাকে দিয়েছে বহতা নদীর মত অপরূপ বৈশিষ্ট্য। পাঠক তাঁর কবিতার পূর্ণ রস আস্বাদন করতে পারেন অবলীলায়। এখানেই তাঁর কৃতিত্ব। তাঁর রচিত কবিতাসমূহ গ্রন্থাকারে 'জলের লেখা' শিরোনামে প্রকাশিত হচ্ছে জেনে আনন্দবোধ করছি। আশা করি গ্রন্থখানি পাঠকের কাছে বিপুলভাবে সমাদৃত হবে।
মোহাম্মদ বারী
অভিনেতা ও নাট্য নির্দেশক
জলের কোন রঙ হয় না। তবু কত কত রঙের ছবি উহাতে আঁকা আছে। আলো আঁধারিতে সেই রঙ মনে নানান লেখার প্রতিবিম্ব আঁকে। এসব নিয়েই কাব্যগ্রন্থ "জলের লেখা"।
দীর্ঘ তিন বছর কত কত জনের ভালবাসা, স্নেহের পরশ, উৎসাহ যোগানোর মধ্য দিয়ে “জলের লেখা” গ্রন্থটি আলোর মুখ দেখছে। তাঁদের সবার প্রতি আমার ভালবাসা ও কৃতজ্ঞতা। পরলোকগত বাবা অনেক খুশী হতেন যদি এ গ্রন্থটি তাঁর হাতে তুলে দিতে পারতাম। মা, ভাই, বোন, স্ত্রী, পুত্র-কন্যা ও পড়শীদের অপরিমেয় উৎসাহ ও সহযোগিতা পেয়েছি। “মৃত্তিকা” পরিবারের শ্রদ্ধাভাজন অগ্রজদের সস্নেহ প্রেরণাদান ও স্নেহভাজন অনুজদের উদ্দীপক ভূমিকার জন্য তাঁদের সবার প্রতি আমি কৃতজ্ঞ।
এখানে জলের লেখা বইয়ের ৩টি কবিতা পাবেন।
There's 3 poem(s) of জলের লেখা listed bellow.
শিরোনাম | মন্তব্য | |
---|---|---|
2020-09-23T18:26:03Z | অপেক্ষায় থাকি | ৩ |
2024-06-19T15:49:36Z | আধখানি ভালবাসা | ২ |
2020-09-26T10:14:07Z | দূরবাসে পত্র | ১ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.