ঢাকায় জন্মগ্রহণ করা এই লেখকের পোশাকি নাম আমীর মোঃ জাহিদ। তিনি প্রাথমিকের পড়াশুনা শুরু করেন কুর্মিটোলা বালুঘাট প্রাইমারি স্কুলে। এরপর এসএসসিতে অংশ নিয়েছেন সিভিল এভিয়েশন হাই স্কুল থেকে। নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে ভর্তি হন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহে। স্নাতক ও স্নাতকোত্তর পাশ করে তিনি ১৮তম বিসিএস পরীক্ষার মাধ্যমে কৃষি ক্যাডারে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটে সরকারি কর্মে নিযুক্ত হন। কর্মস্থল পাবনা ও পরে ঢাকায় এসে তিনি সরকারের মৃত্তিকা ও ভূমি সম্পদ ব্যবস্থাপনা কার্যক্রম ও উন্নয়ন পরিকল্পনায় আত্মনিয়োগ করেন। তার ভূমি অবক্ষয় বিষয়ে লেখা দুটি বই সংশ্লিষ্ট বিজ্ঞানী মহলে প্রশংসিত হয়েছে। তিনি ভারত, পাকিস্তান, মিশর ও যুক্তরাষ্ট্র প্রমুখ দেশে ভ্রমণ করেছেন। লেখালেখিতে তার হাতে খড়ি বিদ্যালয় থেকে হলেও বিশ্বায়নের যুগে এসেই তা ব্যাপ্তি পেয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্র সন্তানের জনক।
Ameer Md. Zahid got his M.S. in 1997 and B.Sc. Ag. (Hons.) in 1994 from BAU. He joined SRDI in 1999 as a Scientific Officer, BCS (Agriculture). Since then he has been working for the institute in different capacities. Semi-detailed, detailed and reconnaissance soil survey & survey report preparation, flood, drought and other agricultural disasters survey, assessing land degradation, soil health management and agricultural development /research project planning and implementation are some examples. He has interest to write in literature world out of his professional career.
আমীর জাহিদ ৪ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে আমীর জাহিদ-এর ৭টি কবিতা পাবেন।
There's 7 poem(s) of আমীর জাহিদ listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-09-25T13:10:14Z | ২৫/০৯/২০২৪ | আবরারের জন্য দুকলম ... | ১ | |
2024-06-24T17:12:47Z | ২৪/০৬/২০২৪ | ছেড়ে যাওয়া | ০ | |
2024-06-22T06:41:31Z | ২২/০৬/২০২৪ | পাখীটা বেড়ায় উড়ে | ১ | |
2024-06-19T15:49:36Z | ১৯/০৬/২০২৪ | আধখানি ভালবাসা | ২ | |
2024-03-04T03:03:16Z | ০৪/০৩/২০২৪ | বাবার চোখে জল দেখিনি | ৮ | |
2020-09-26T10:14:07Z | ২৬/০৯/২০২০ | দূরবাসে পত্র | ১ | |
2020-09-23T18:26:03Z | ২৩/০৯/২০২০ | অপেক্ষায় থাকি | ৩ |
এখানে আমীর জাহিদ-এর ১টি কবিতার বই পাবেন।
There's 1 poetry book(s) of আমীর জাহিদ listed bellow.
জলের লেখা প্রকাশনী: নব সাহিত্য প্রকাশনী |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.