প্রিয়তমাসু
কোনো এক ক্লান্ত বিকেলের ঘরে ফেরা ক্লান্ত পাখির মতো ঝকঝকে জলন্ত সূর্য দিনশেষে ক্লান্ত হয়ে ঘরে ফিরে, তবে আমার অপেক্ষা এখনো দ্বারলগ্ন হয়ে সেই একই জায়গায় দাঁড়িয়ে.......
আচ্ছা, আপনার কোন ফুল পছন্দ তা তো আমার জানা নেই তাই আর আপনার পছন্দের কোনো ফুলের শুভেচ্ছা দিলাম না, তবে এই শীতের সকালের শিশির ভেজা ঘাসফুল আমার খুব পছন্দ তাই ঘাসফুলের কোমল শুভেচ্ছা আপনার সিক্ত হৃদয়ে গ্রহণ করুন।
প্রিয় সুহৃদয়িনী
বাস্তবতা যতটা কঠিন, কল্পনার জগৎ ঠিক ততটাই সহজ। এইজন্যেই হয়তো আল্লাহ মানুষকে এমন করে তৈরি করেছেন যেন মানুষ বাস্তবতা এবং কল্পনাকে আঁকড়ে ধরে মাঝামাঝি অবস্থানে থাকে।
আমিও মানুষ হিসেবে জীবনকে এমনি করে নিয়েছি, তবে কোনদিকে জীবন যাচ্ছে তা জানা নেই কারণ মানুষ তো আর নদী নয়। নদী জানে তার গন্তব্যস্থল সমুদ্র কিন্তু মানুষ জানে না।
প্রিয় অপ্রাপ্তি,
জানি না কোনোদিন দেখা হবে কিনা! তবে মনে হয় এই শীতের কোনো এক সকালে দেখা হোক, কারণ সকালের ঘাসের ওপর বিছিয়ে থাকা শিশির কণা রৌদ্রের উজ্জ্বল আলোতে হীরার মতো চোখ জলসানো জ্যোতি ছড়ায়, তার একটি কণা দিয়ে আপনাকে নাকফুল পরিয়ে দেওয়া যেতো.....
বা শিশিরসহ একজোড়া ঘাসফুল দিয়ে আপনার কানের দুল পরিয়ে দেওয়া যেতো...
প্রিয় প্রেমাস্পদ,
আমার চিঠি আপনার মতোই একটি ভালোবাসা। তবে আজকাল প্রযুক্তির ভিরে তা হারিয়ে যেতে চলেছে। ডাকবাক্সগুলো করুন চোখে মানবসভ্যতার পরিবর্তন দেখছে, কী আর করার..... কেউ মুখ ফিরিয়ে নিলে তো আর জোর করে কাছে টানবার উপায় নেই।
আচ্ছা, আমার চিঠি লেখা ক্রমাগত চলবে যদি ডাকপিয়নের একটি নির্দিষ্ট ঠিকানা থাকে.....
আমার জন্য নাহলেও ডাকবাক্সের অজুহাতে একটা ঠিকানা দিয়ে যাবেন।
আজ আর নয়, আবার কোনো এক মন খারাপের সময় জমে থাকা কথার পাহাড় নিয়ে বসবো..
ইতি....
→ডাকপিয়ন