৭১ এ যুদ্ধ শুরু মুক্ত করব দেশ
এ আমার দেশ, এ আমার বাংলাদেশ
পাকিস্তানের হানাদারেরা কেড়ে নেবে মাটি,
ভয় না পেয়ে যুদ্ধে যাব ঈমান মোদের খাটি।
বীর বাঙ্গালী ঝাপিয়ে পড়ল যুদ্ধে দিল প্রান,
বিজয়ের বেশে থাকব মোরা, রাখব দেশের মান।
এ আমার দেশ,
শত শহীদের রক্তে ভেজা, শত মায়ের অশ্রু ভেজা
স্বাধীন বাংলাদেশ।
রনাঙ্গনে যুদ্ধ করে যারা দিল প্রান বির্সজন,
তারাই বীর, তারাই শ্রেষ্ঠ জীবন করে সর্মপন।
ডিসেম্বরের ১৬ তারিখ যুদ্ধ হল শেষ,
৯ মাসেরই সংগ্রামে পেলাম,
স্বাধীন বাংলাদেশ।
স্বাধীন দেশে থাকব মোরা সবাই মিলেমিশে,
শত্রু এলে যুদ্ধে যাব, সবাই হাসিমুখে।