নতুন জীবন নিয়ে তুমি আছো মেতে
পুরানো কথা গিয়েছ ভুলে
এসেছিল যে তোমারই জীবনে।
সুখে থাক করি এ দোয়া
করি মিনতি তোমায় আমি
ভুলে যেও না আমায় তুমি ।
আর চোখে চেও শুধু একটি বারই
আমার পানে।
দিও মোরে শান্তনা মোরে
কাঁদে হৃদয় আমার তরে
না হয় কর অভিনয়।
তবুও তো ভরে উঠবে
মোর হৃদয়।
রচনাকালঃ ১৯৬৮