তুমি আর কত পোড়াবে আমায়
পোড়ে পোড়ে করেছ আমায় নিঃশেষ।
এ পোড়ায় আমি হইনি ছাই
পেয়েছি শুধুই জ্বালা আর ব্যাথা।
যে জ্বালা যায় না নিভানু
যে জ্বালার নেই কোন প্রতিকার।
যদি ছাই হয়ে যেতাম উড়ে
সেই তো ছিল অনেক অনেক ভাল।
জগতের উজ্জল আলো
লাগে না তো আমার ভাল।
যদি চাও আবার পুড়িতে আমায়
জ্বেলে পোড়ে ছাই করে দাও
সেই হবে অনেক অনেক ভাল
পথের কাঁটা নিজ হাতে জ্বালো।