ওগো প্রভু তুমি দাও নিভিয়ে এ জ্বালা আর অনুভূতি
তুমি সৃষ্টিকর্তা তুমিই সব করনেওয়ালা
তুমি করেছ সৃষ্টি এই বিশাল ভুবন খানি।
তুমি পার এ সৃষ্টি সব ভাঙ্গতে আর গড়তে
আমি তো পারিনা সহিতে এ জ্বালা আর অনুভূতি ।
তুমি মোরে করো দয়া জুড়িয়ে দাও এ জ্বালা
তুষের অনলের মত আমি শুধুই জ্বলেছি।