তিল তিল করে জমেছে এ হৃদয়ে
ভালবাসার এক মরু হাহাকার
কৃষ্ঞ গহব্বরের মত গ্রাসী ক্ষুধা,
মহা শুন্যতার এক অলঙ্ঘ্য আধার।
সাইক্লোন এর উৎস বাতাসকে যেমন
মহা প্রলয়ে জানায় মিলন আহবান
এলোমেলো ছোটে সে মাতাল হয়ে
পাতাল টলিয়ে করতে তারে গ্রহন
সামনের বাঁধা দেয়াল সব গুড়িয়ে গুড়িয়ে
আছড়ে পড়ে শুন্য বুকে ,করে সমর্পণ
তেমনি তোমাকে ভেঙে চুরে
গুড়িয়ে গ্রাস করে নেবই।
আমি নিশ্চিত বলছি তোমায়
করে নেবই জয়!
তোমার প্রতিটি অনু পরমানু
কনা কনায়।