হুঁশিয়ার হুঁশিয়ার হুঁশিয়ার
দুনিয়ায় যত লুটেরা সব হুঁশিয়ার
মানুষের আইজ চইখ ফুটেইছে
মন্দ ভালোর ফারাক বুঝেইছে
ভয়েডরে উঁরা থাইকবেনা আর
খুনচুষা দল হুঁশিয়ার।
দেশে দেশে আইজ বারুদের বাস
বোমা গুলি বিষে কাইড়েছিস শ্বাস
দিনেও নামেইছে রাইতের আঁধার
হিটলার সব হুঁশিয়ার।
ই দ্যাশ হামার ই দ্যাশ তুমার
করিসনা জাইত ধরম বিচার
হিন্দু মুসলমান হক সবকার
ধম্ম ব্যাপারিরা হুঁশিয়ার ।
লড়াই লয় রে শান্তি চাই
খাঁইয়ে পইরে মুরা বাঁইচতে চাই
দখলদাররা সব খবরদার
যুদ্ধবাজরা হুঁশিয়ার ।