কবিতার আলো,
ঘরে ঘরে জ্বালো।
মনের কালিমা যাবে দুরে,
কবিতা বলো সুরে সুরে।
মনকে ভালো রাখতে হলে,
কবিতা পড়ো দলে দলে।
সমাজকে নতুন রূপ দিতে,
কবিতার বই রাখো হাতে।
কবিতার ছন্দ,
মনকে দেয় আনন্দ।
কবিতাই মনে থাকে,
মানসিকতা ঠিক রাখে।
যুগে যুগে কবিতা,
ঠিক রেখেছে সমাজটা।
কবিতার আন্দোলন,
সময়ের প্রয়োজন।