মুহাম্মদ আবুল হুসাইন
সেই বৃষ্টিভেজা দিনগুলো
কেন হারিয়ে গেল
ছোট ছোট ঢেউগুলো
কেন মিলিয়ে গেল
সেই ফরিঙের ফেছনে ছুটোছুটি
সেই বর্ষার পানিতে লুটোপুটি
বুঝি মিলিয়ে গেল
সেই বৃষ্টিভেজা দিনগুলো
কেন হারিয়ে গেল।
সেই কাদাপানি গায়ে মাখা
সেই গাঁয়ের পথটি আঁকাবাঁকা
বুঝি হারিয়ে গেল
সেই বৃষ্টিভেজা দিনগুলো
কেন হারিয়ে গেল।