যাবে?
নিয়ে যাবো
তোমাকে আমার ঘরে
সুখের ঘর-বসতি দেবো
দেবো প্রেম, দেবো আনন্দ অঞ্জলি
সুখের সময়ে সুখের রঙিন আরশি হবো
প্রেম প্রণয় গানে ভরে দেবো তোমার অন্তর
শোনাবো চন্দ্রভানু,বিদ্যাপতি,চন্ডিদাস,কৃষ্ণকীর্তন
এখন তুমি বৈষয়িক কথা বলছো,বলছো পারবোনা নিতে
নিতে না পারো!কেন বললে নিয়ে যাবে,বললে এসো
এ ঘরে,ভালোবাসি তোমাকে,আছো হিয়ার তলে
কী দোষ আমার?হৃদয়ে প্রেম সে কী অপরাধ?
আমার প্রেমজলে কেন ব্যথিত হচ্ছো না
তুমি?কেন জাগছে না তোমার প্রাণ?
নিষ্ঠুর বিগ্রহে কেন হচ্ছে না
প্রাণ প্রতিষ্ঠা, কেন?
বলো আমাকে
কেন?