আসরের সদস্য ছাড়া অন্য কারো জমা দেয়া মন্তব্য এই ওয়েবসাইটে সরাসরি প্রকাশিত হয় না। কারো লেখায় এমন মন্তব্য জমা পড়লে তিনি তা প্রকাশ করতে বা মুছে ফেলতে পারেন। নইলে একজন মোডারেটর এই কাজটা করতে পারেন।
বর্তমানে বাংলাদেশে, এবং ক্ষেত্র বিশেষে পশ্চিমবঙ্গেও রাজনৈতিক অস্থিরতা চলছে। স্বাভাবিকভাবেই কবিদের লেখায় এই অস্থিরতার ছাপ পড়বে। মন্তব্যে চলবে পক্ষ-বিপক্ষের নানা তর্ক-বিতর্ক। কিন্তু যারা অপ্রকাশিত লেখা বা মন্তব্যগুলো প্রকাশ করার ক্ষমতা রাখেন, তাদের অবশ্যই আমাদের নিয়মাবলীর ওপর ভিত্তি করে তা প্রকাশের সিদ্ধান্ত নিতে হবে। মনে রাখতে হবে, যেকোনো অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ প্রকাশে আমরা যেমন কুণ্ঠিত নই, তেমনই দেশ-জাতি-ধর্ম ইত্যাদি নিয়ে বিতর্কের বিরুদ্ধেও আমাদের শক্ত অবস্থান। এই আসর সকল বাঙালীর জন্য তৈরি হয়েছে, এবং শুধুমাত্র কবিতার চর্চা, প্রসার ও সংরক্ষণই আমাদের মূল লক্ষ্য।
কোনো দেশ বা ধর্মের বিপক্ষে বক্তব্য রাখে এমন কোনো লেখাই এই আসরে প্রকাশযোগ্য না। যেসব লেখা এ নিয়ে বিতর্কের উদ্রেক করে, সেগুলোও আসরে অগ্রহণযোগ্য। কিন্তু সম্প্রতি লক্ষ্য করেছি এই ওয়েবসাইটের খ্যাতিমান কবিদের কিছু কবিতায় বিতর্কমূলক বেশ অনেকগুলো মন্তব্য আমাদের মোডারেটররা প্রকাশ করেছেন। মন্তব্যগুলো স্পষ্টভাবেই আমাদের আসরের নীতি লঙ্ঘন করে। মোডারেটরদের নিজস্ব রাজনৈতিক বা ধর্মীয় মতবাদ থাকতেই পারে, কিন্তু আসরে মন্তব্য প্রকাশের ক্ষেত্রে এসবের বাইরে থেকে শুধুমাত্র আমাদের নিয়মাবলীর ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিতে হবে। তাই মোডারেটরদের প্রতি একান্ত অনুরোধ, দয়া করে আপনার ব্যক্তিগত মতবাদের দ্বারা প্রভাবিত হয়ে এখানে নিয়মবহির্ভূত মন্তব্য প্রকাশ করে বাইরের বিতর্ক আমাদের আসরেও টেনে আনবেন না।